চার দিনের জন্য মা এসেছেন বাপের বাড়ি৷ সেই উৎসবে মেতেছে গোটা বাংলা৷ ষষ্ঠী, সপ্তমী, অষ্টমী, নবমী ও দশমীর ভীড়ে নজর কাড়তে চাই বিশেষ সাজ৷ আজ রইল সপ্তমীর সাজের হাল হদিশ৷ কেমন হবে সপ্তমীর সাজ? সপ্তমীতে একটু হালকা সাজই মানানসই। দিনের বেলার সাজ যতটা সম্ভব হালকা রাখা ভালো।

দিনে প্যাণ্ডেলে যাওয়া বা অঞ্জলি দেওয়ার সময় প্রকৃতির সজীবতা থাকা চাই সপ্তমীর সাজে। পোশাকের ক্ষেত্রে হালকা নীল, আকাশি, সিন্ধ বা নেভি ব্লু রংয়ের পোশাক নির্বাচন করুন। এ ছাড়া হালকা ছাপার সুতি শাড়ি বা এক রংয়ের পাড় দেওয়া শাড়ি পরতে পারেন।

মেকআপের শুরুতে ক্লিনজিং মিল্ক দিয়ে মুখ পরিষ্কার করে সানস্ক্রিন লোশন লাগাতে ভুলবেন না। দিনে চোখের সাজে অফ হোয়াইট হাইলাইট, কালো ও বাদামি রংয়ের মিশেল আইশ্যাডো, পেনসিল আই লাইনার ব্যবহার করতে পারেন। অথবা চাইলে শুধু কাজলের একটা হালকা রেখাও দিনে সাজে যথেষ্ট। এক্ষেত্রে পাপড়িতে ঘন করে মাশকারা দেওয়া যেতে পারে।

দিনের উত্‍সবে মেকআপ বেইজ করার জন্য ত্বকের স্বাভাবিক রংয়ের সঙ্গে মিলিয়ে ট্রান্সলুসেন্ট পাউডার বা খুব হালকা করে ফাউন্ডেশন লাগানো যেতে পারে। ফাউন্ডেশন হালকা করার জন্য এর সঙ্গে সামান্য জল মিশিয়ে নিন। খুব অল্প পরিমাণে ফাউন্ডেশন পুরো ত্বকে ভালোভাবে মিশিয়ে এর উপর পাউডার বুলিয়ে নিন।

দিনে লিপস্টিকের রংয়ের ক্ষেত্রে বেছে নেওয়া যেতে পারে কোরাল, হালকা কমলা, হালকা গোলাপি ইত্যাদি লিপস্টিক অথবা লিপগ্লসও মানাবে এই সময়। সঙ্গে হালকা গোলাপি বা পিচ রংয়ের ব্লাশন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here