রাজ্য মন্ত্রিসভায় বড়সড় রদবদল। একাধিক দফতরের দায়িত্ব বণ্টন। অর্থ দফতর নিজের হাতেই রাখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। অর্থ উপদেষ্টা করা হল অমিত মিত্রকে (Amit Mitra)। অর্থ দফতরের প্রতিমন্ত্রী হলেন চন্দ্রিমা ভট্টাচার্য (Chandrima Bhattacharya)।
এতদিন পঞ্চায়েত দায়িত্ব সামলেছেন সুব্রত মুখোপাধ্যায় (Subrata Mukherjee)। তাঁর নেতৃত্বে ভাল কাজ করেছে এই দফতর। একশো দিনের কাজে দেশের মধ্যে একাধিকবার প্রথম হয়েছে পশ্চিমবঙ্গ। সুব্রত মুখোপাধ্যায় (Subrata Mukherjee) অকাল প্রয়াণে পঞ্চায়েত দফতরে শূন্যতা তৈরি হয়। মন্ত্রিসভার নয়া রদবদলে পঞ্চায়েত দফতরের অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে পুলক রায়কে (Pulak Roy)। পঞ্চায়েত দফতরের প্রতিমন্ত্রী করা হয়েছে বেচারাম মান্নাকে (Becharam Manna)।
দীর্ঘদিন ধরে অসুস্থ রয়েছেন সাধন পাণ্ডে (Sadhan Pande)। তাঁর জায়গায় ক্রেতা সুরক্ষা দফতরের দায়িত্ব দেওয়া হয়েছে মানস ভুঁইঞাকে (Manas Ranjan Bhunia)। দায়িত্ব বাড়ল পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) এবং শশী পাঁজার। শিল্প পুনর্গঠন দফতরের দায়িত্ব পেলেন তিনি। নারী ও শিশু কল্যাণের পাশাপাশি শশী পাঁজা (Sashi Panja) সামলাবেন স্বনির্ভর দফতরের দায়িত্ব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here